দিনাজপুর সেন্ট ফিলিপস হাই স্কুল এন্ড কলেজের প্রশাসনিক ভবনের উদ্বোধন

দিনাজপুর শহরের কসবাস্থ এলাকায় অবস্থিত সু পরিচিতি সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সেন্ট ফিলিপস হাই স্কুল এন্ড কলেজের প্রশাসনিক নতুন ভবন, একাডেমিক ভবনের চতুর্থ তলা উদ্বোধন এবং বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা শিপ্রা দে-এর অবসরজনিত বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সার্বজনীন প্রার্থনার মাধ্যমে ৩০ অক্টোবর সন্ধ্যায় প্রশাসনিক ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অত্র  প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি দিনাজপুর ধর্মপ্রদেশের বিশপ ড. সেবাস্টিয়ান টুডু।

প্রশাসনিক নতুন ভবন এবং একাডেমিক ভবনের ৪র্থ তলার উদ্বোধন শেষে প্রতিষ্ঠানের হলরুমে মনমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা শিপ্রা দে-এর বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর ধর্ম প্রদেশের ভিকার জেনারেল কেরোবিন বাকলা, সেন্ট ফিলিপস্ হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ব্রাদার কাজল লিনুস কস্তা সিএসসি, আশক্তি পুনর্বাসন কেন্দ্র আপন এর নির্বাহী পরিচালক এবং সেন্ট ফিলিপস স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ ব্রাদার নির্মল ফ্রান্সিস গমেজ সিএসসি, অত্র প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ ব্রাদার জেমস সঞ্জীব সরকার সিএসসি, প্রতিষ্ঠানের মাধ্যমিক শাখা সহকারী প্রধান শিক্ষিকা সিস্টার সন্ধ্যা পিউরিফিকেশন সিআইসি, সহকারী প্রধান শিক্ষক ব্রাদার জনি গ্রেগরী সিএসসি, দিনাজপুর শান্তিরাণী সংঘ-এর নবাগত সুপেরিয়র জেনারেল সিস্টার বীণা এস রোজারিও সিআইসি, সিনিয়র শিক্ষক মাওলানা আবেদ আলী, আনসারুল হক, সরকারি সিনিয়র শিক্ষিকা শিপ্রা দে প্রমূখ।

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের পূর্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা বলেন, সিনিয়র শিক্ষিকা শিপ্রা দে অত্র বিদ্যালয়ে অত্যন্ত নিষ্ঠার সাথে এবং আন্তরিকতার সহিত তার কর্মময় জীবন প্রায় ৩০ বছর অতিবাহিত করেছেন। তিনি ১৯৯৪ সাল হতে ২০২১ সাল পর্যন্ত বিদ্যালয়ে তার দায়িত্ব পালন করে এসেছেন। তিনি একজন আদর্শ শিক্ষক, তার আদর্শে অনুপ্রাণিত হয়ে অনেক শিক্ষার্থী তাদের শিক্ষা জীবন শেষ করে উচ্চ পর্যায়ে ধাবিত হয়েছেন। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশ্য ভোজের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

বার্তা প্রেরক
এন.আই.মিলন
দিনাজপুর প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন