আত্রাইয়ে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি ও শান্তির র‌্যালী অনুষ্ঠিত

সাম্প্রদায়িক সন্ত্রাস, রুখে দাড়াও বাংলাদেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের মূর্তি ভাঙচুর, বাড়িঘড়ে অগ্নিসংযোগ ও হামলার প্রতিবাদে নওগাঁর আত্রাই  উপজেলায় শান্তি ও সম্প্রীতি র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ও আত্রাই উপজেলা আওয়ামীলীগের আয়োজনে ১৯ শে অক্টোবর মঙ্গলাবার সকালে এ র‌্যালী অনুষ্ঠিত হয়।

আত্রাই উপজেলা আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ সকল অঙ্গ সংগঠনের প্রায় ১ হাজার নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে একত্রিত হন। পরে সেখান থেকে শান্তি ও সম্প্রীতি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্য়ালয়ে গিয়ে শেষ করেন। এরপর দলীয় কার্যালয়ের সমানে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান  আক্কাস আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ইসলাম,মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম সহ আরো অনেকেই।

এ সময় বক্তারা বলেন, আমরা হিন্দু-মুসলিম ভাই ভাই। এই দেশ ধর্ম নিরপেক্ষতার দেশ। এখানে যাই যার ধর্ম নির্বিঘ্নে পালন করবেন। কিন্তু জামাত-বিএনপির দোসররা দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের মূর্তি ভাঙচুর, বাড়িঘড়ে অগ্নিসংযোগ ও হামলা করেছে। দেশের যেকোনো পরিস্থিতি মোকাবেলার জন্য বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় প্রস্তুত আছে। অতিসত্বর সন্ত্রাসীদের শনাক্ত করে আইনের আওতায় আনার আহ্বান জানান বক্তারা।

বার্তা প্রেরক
আব্দুল মজিদ মল্লিক
নওগাঁ প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন